বাংলাদেশ

পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হলেন যারা বেসরকারি ফলাফলের ভিত্তিতে

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী মনিরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছে। গোদাগাড়ী পৌরসভার বর্তমান মেয়র ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল ইসলাম বাবু নারিকেল গাছ প্রতিকে ভোটে পেয়েছেন ৮ হাজার ৮১৫ ভোট । তার নিকটতম বিএনপির মেয়র প্রার্থী গোলাম কিবরিয়া রুলু ধানের শীষ প্রতিকে ভোট পেয়েছেন ৬ হাজার ৭৯৩ ভোট ।
ঠাকুরগাঁও পৌরসভায় প্রথম নারী মেয়র মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আঞ্জুমানা আরা বেগম বন্যা। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২৬ হাজার ৫০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫,৩৩৩ ভোট।
চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১৩ হাজার ৯১৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী শাহাজাহান কবীর ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৭৬ ভোট।
লক্ষীপুরের রামগতি পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম মেজবাহ উদ্দিন মেজু। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বদ্বী স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবি আব্দুল্যাহ (নারিকেল গাছ) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫৫ ভোট।
ঠাকুরগাঁও রানীংশকৈল পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৯৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসাইন পেয়েছেন ২ হাজার ৩৬৯ ভোট।
চাঁদপুরের কচুয়া পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাজমুল আলম স্বপন। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১০,২১২ ভোট।
চতুর্থ ধাপে পৌর সভা নির্বাচনে ময়মনসিংহের ত্রিশালে বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রাথী বিজয়ী এ.বি.এম আনিছুজ্জামান জগ প্রতীক নিয়ে ১২ হাজার ২০ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম নৌকার প্রার্থী নবী নেওয়াজ সরকার পেয়েছেন ৭ হাজার ৪ শত ৮৬ ভোট।
জয়পুরহাটের দুটি পৌরসভাতেই আওয়ামীলীগ মনোনিত প্রার্থীরা জয়লাভ করেছেন। কালাই পৌরসভায় রাবেয়া সুলতানা ও আক্কেলপুর পৌরসভায় শহিদুল আলম চৌধুরী।
নেত্রকোনা পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলাম খান। তিনি ২৯,১২৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দী ধানের শীষের প্রার্থী আব্দুল্লাহ আল মামুন ভোট পেয়েছেন ৯,৭৩৯ শত ভোট ।
টাঙ্গাইলের কালিহাতী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী নুরুন্নবী সরকার ১১৩৭৪ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী আলী আজগর জব্বার পেয়েছেন ৭০৭৯ ভোট।
নোয়াখালি সোনইমুড়ী পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী নুরুল হক চৌধুরী পেয়েছেন ৯ হাজার ৬০৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বদ্বী বিএনপি প্রার্থী মোতাহের হোসেন মানিক পেয়েছেন ৪ হাজার ১ ভোট ।
নোয়াখালি চাটখিল পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন পেয়েছেন ১১ হাজার ৪৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বদ্বী বিএনপি প্রার্থী মোস্তফা কামাল পেয়েছেন ২ হাজার ৯৬১ ভোট।
হোমনা পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাড. মো. নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১১ হাজার ৪৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি প্রার্থী হাজী আবদুল লতিফ পেয়েছেন ৩,২৮৮ ভোট।
খাগড়াছড়ির মাটিরাংগা পৌরসভার নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র শামসুল হক । তিনি পেয়েছেন ৫,৭২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথী এম এম জাহাংগীর আলম (মোবাইল প্রতীক) পেয়েছেন ৩,৭৫২ ভোট।
খাগড়াছড়ি মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী শামছুল হক নৌকা প্রতীকে ৫,৯৯৫ ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এম এম জাহাঙ্গীর আলম মোবাইল প্রতীকে পয়েছেনে ৩,৭৫৮ ভোট পেয়ে হয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে ৫ হাজার ৭’শ ৪২ ভোট বেশি পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ধানের শীষ প্রতীকের প্রার্থী ওজিউল ইসলাম ওজুল মিঞা পেয়েছেন ৯ হাজার ৯’শ ৯৯ ভোট।
নাটোরের বড়াইগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাজেদুল বারী নয়ন (নৌকা) ১১ হাজার ৫৮৯ ভোট পেয়ে মেয়র পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বী বিএনপির সাবেক মেয়র ইসাহাক আলী পেয়েছেন এক হাজার ৩৪৩ ভোট।
বাগেরহাট পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১৮,৮৯৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল ধানের শীষ প্রতীকে ৩৩৯ ভোট পেয়েছেন।
যশোরের চৌগাছা পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুর উদ্দীন আল মামুন হিমেল। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৬,৫৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা জামায়াতের সহ-সাধারণ সম্পাদক প্রতীকে মাষ্টার কামাল আহমেদ পেয়েছেন জগ প্রতীকে পেয়েছেন ৩,০১৭ ভোট।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান কাদির গনু। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৬ হাজার ১২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী মীর মহি উদ্দিন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৫৮ ভোট।
দাউদকান্দি পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাঈম ইউসুফ সেইন। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১৪ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী আবু মুছা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৯ ভোট।
লালমনিরহাট জেলার দুইটি পৌরসভা নির্বাচনে বেসরকারী ফলাফলে লালমনিরহাট পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম স্বপন (নারিকেল গাছ) ও পাটগ্রাম পৌরসভায় আওয়ামী লীগের মনোনিত প্রার্থী রাসেদুজ্জামান সুইট (নৌকা) বিজয়ী হয়েছে।
মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুস সালাম ২০ হাজার ৫৫৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়ছেনে। তার নিকটতম প্রতিদ্বদ্বী বিএনপি’র প্রার্থী মিজানুর রহমানের প্রাপ্ত ভোট ৮৬৮ ভোট।

সম্পর্কিত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button