প্রবাস জীবন

প্রবাসের মাটিতে এক টুকরো ভালোবাসার দৃষ্টান্ত আল আসদেকা সমিতি (বন্ধুমহলের একতা)।

WhatsApp Image 2022 06 12 at 10.10.18 PM
প্রবাসের মাটিতে এক টুকরো ভালোবাসার দৃষ্টান্ত
আল আসদেকা (বন্ধুমহলের একতা)

সম্প্রতি দীর্ঘ প্রবাসের মাটিতে বিন্দু বিন্দু করে চলতে-ফিরতে বেড়ে ওঠা বন্ধুত্ব রক্ত সম্পর্কে পরিণত হয় ।
তারই ধারাবাহিকতায় আল আসদেকা নামে একটি বন্ধুমহলের সমিতি গঠিত হয়।
সংগঠনটির মূল উদ্দেশ্য ও লক্ষ্য বস্তু হল, নিজেদের ভিতর প্রবাসের মাটিতে সাময়িক দুঃসময়ের কিছু সমস্যা নিজেদের মধ্যে ভাগ করে সমাধান করে নেওয়া ,এবং নিজেদের ভেতরে থাকা কর্মহীন ব্যক্তিকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া। পাশাপাশি নিজেরা মাসিক কিছু অর্থ সেভিংস এর মাধ্যমে নিজেদের আর্থিক অসচ্ছলতা দূর করে সচ্ছলতার দ্বারপ্রান্তে পৌঁছা। সকলের চেষ্টা ও প্রচেষ্টায় এ সংগঠনটি দীর্ঘ ১০ বছর অতিক্রম করে সামনে অগ্রসর করেছে।
সংগঠনের সকল সদস্যের উপস্থিতি এবং সুপরামর্শে বিভিন্ন দিকনির্দেশনা আলোচনা সাপেক্ষে ১১/০৬/২০২২ সাল শনিবার দিবাগত রাত্রে কার্যপরিচালনা শুরু করে।
সংগঠনটিকে সুস্ঠ এবং সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সব সদস্যের মতামত নিয়ে কার্যপরিচালনা কমিটি গঠিত হয়।WhatsApp Image 2022 06 12 at 10.12.32 PM
কোরআনে তেলাওয়াতের মধ্য দিয়ে ছয় সদস্যের মাওলানা মোহাম্মদ ফারুক, মোহাম্মদ নাছির উদ্দিন, মোহাম্মদ আনোয়ার, মোহাম্মদ ইয়াছিন, সুজন দাস, মোহাম্মদ আনিছ, পরিচালনা কমিটি ঘোষিত হয়।
সমিতির সদস্যবৃন্দ হলেন মাওলানা আবু বকর, হাফেজ শাহজাহান, শেখ জামাল উদ্দিন, মোহাম্মদ আকবর, মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ সাইফুল, মোহাম্মদ শাহিদুল আলম (কাঞ্চ), মোহাম্মদ আরমান, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ রানা, মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ লোকমান, মোহাম্মদ ফারুক (খুরপাক্কান), মোহাম্মদ মাসুম, মোহাম্মদ শাহেদুল, মোহাম্মদ আমির, মোহাম্মদ দিদার, মোহাম্মদ ফোরকান, মোহাম্মদ ইয়াছিন আরাফাত,
এমন দৃষ্টান্তমূলক সংগঠন টির সুদীর্ঘ সফলতা কামনা করে মোনাজাত করে শেখ জামাল ।

সম্পর্কিত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button