বিশ্ব

সংযুক্ত আরব আমিরাতের সরকারি স্কুল গুলোতে প্রবাসী শিশুদের রেজিস্ট্রেশন এপ্রিল থেকে শুরু

সংযুক্ত আরব আমিরাতের সরকারি স্কুল গুলোতে প্রবাসী শিশুদের রেজিস্ট্রেশন 4 এপ্রিল থেকে শুরু। এমিরেটস স্কুল এস্টাবলিশমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সরকারি স্কুলগুলোতে 2021 বাইশ চেশনেরর জন্য প্রবাসী শিশুদের রেজিস্ট্রেশন আগামী 4 এপ্রিল থেকে শুরু হবে। এবং রেজিস্ট্রেশন এর শেষ দিন হবে 15 ই এপ্রিল। এই রেজিস্ট্রেশন একেবারে জুনিয়র লেভেল থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত হবে। তবে সরকারি স্কুলের প্রথম দ্বিতীয় শ্রেণীতে শুধু আমিরাতি শিশুদের রেজিস্ট্রেশন করানো হবে।

আমিরাতের বাইরের শিশুদের এই দুই শ্রেণীতে ভর্তি করানো হবে না। তবে আবুধাবির ২টি বিশেষ এলাকায় বসবাসকারী প্রবাসী ব্যক্তিগণ সরকারি স্কুলগুলোতে এই দুই শ্রেণীতে তাদের সন্তানদের ভর্তি করানোর সীমিত সুযোগ পাবেন।

এদিকে সরকারি স্কুলগুলোতে আমিরাতে শিশুদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া 7 মার্চ থেকে শুরু হয়ে গেছে যা পহেলা এপ্রিল পর্যন্ত চলবে সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে যেকোন সরকারি স্কুলের শুধুমাত্র সেসব শিশুদের ভর্তির সুযোগ দেয়া হবে যারা স্কুলের আশে পাশের এলাকায় বসবাস করে এছাড়া রেজিস্ট্রেশন এর শেষ তারিখ পার হয়ে যাওয়ার পর কোনভাবেই ভর্তি করানো হবে না।

সম্পর্কিত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button