করোনাভাইরাসবিশ্ব

সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো কমে গেলো করোনা আক্রা’ন্তের সংখ্যা

সংযুক্ত আরব আমিরাতে প্রতিদিন কোভিড -১৯ এ আক্রা’ন্তের সংখ্যা দুই মাসেরও বেশি সময় প্রথম বারের মতো ২ হাজারের নিচে নেমে এসেছে।

দেশটির স্বা’স্থ্য ও প্রতিরোধ মন্ত্র’ণালয় ১৪ ই মার্চ ১,৯৯২ জনকে নতুন করে সনা’ক্ত করেছে । গত ৫ ই জানুয়ারী দেশটি শেষবারের মতো ২ হাজারেরও কম করোনা আক্রান্ত দেখানো হয়েছিলো , যখন ১,৯৬৭ জনকে নতুন করে সনা’ক্ত করা হয়েছিল।

গত সপ্তাহে, কর্তৃপক্ষ স্বী’কা’র করেছে যে সংযুক্ত আরব আমিরাতে টিকা দেওয়ার কারণে সং’ক্র’মণের হার ক্র’মান্ব’য়ে হ্রা’স পাচ্ছে।জাতীয় জ’রুরি অব’স্থা সং’ক’ট ও দু’র্যোগ ব্যব’স্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) বলেছিল, “একটি ইতিবাচক মনোভাব এবং পু’নরুদ্ধা’র ও স্বাভাবিক জীবন পুনরু’দ্ধা’রের একটি পদ’ক্ষেপ, যা সবার সহযোগিতা এবং প্রতি’শ্রু’তি দ্বারা অর্জন করা যেতে পারে,”

সংযুক্ত আরব আমিরাত এখনও অবধি ৫.৫ মিলিয়ন কোভিড -১৯ ভ্যাকসিন ডোজ সরবরাহ করেছে এবং শীঘ্রই দেশটি জনসংখ্যার ৫০ শতাংশ টিকা দেওয়ার উচ্চা’ভি’লাষী লক্ষ্যে পৌঁছানোর জন্য প্রস্তু’ত রয়েছে।

গত দু’সপ্তাহে, টিকা দেওয়ার অভি’যানটি অর’ক্ষিত বিভাগগুলিকে অগ্রা’ধিকার দেওয়ার সময় অবি’চ্ছিন্ন’ভাবে এগিয়ে চলছে।

ডেটা আওয়ার ওয়ার্ল্ড ইন ডেটা ওয়েবসাইটের পরিসংখ্যান অনুসারে সংযুক্ত আরব আমিরাত প্রতি ১০০ জনকে পরিচালিত ক্রম’বর্ধ’মান মাত্রার দিক থেকে বিশ্বব্যাপী দ্বিতীয় স্থানে রয়েছে।

সম্পর্কিত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button