ক্রিকেট

আমি সবার আগে আমার দেশের হয়ে খেলবো- মুস্তাফিজ

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। সাকিবের ছুটি মঞ্জুর করলেও নাখোশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইপিএল এ ডাক পেয়েছেন আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। তবে তিনি ছুটি নেবেন কি না, সে বিষয়ে বিসিসি’কে সিদ্ধান্ত নিতে বলেছেন। আজ মঙ্গলবার এ কথা জানান মুস্তাফিজ।
মিরপুরে মুস্তাফিজ বলেন, ‘সবার আগে আমার দেশের খেলা। শ্রীলঙ্কা টেস্ট দলে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব। যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে আমি নাই। আমি বিসিবিকে বলব, বিসিবি যদি আমাকে ছাড়ে তাহলে আমি আইপিএলে খেলব। দেশ প্রেম আগে।’
আগামী এপ্রিল ও মে মাসে মাঠে গড়াবে আইপিএল। এই টুর্নামেন্টের ১৪তম আসরে খেলার জন্য ডাক পেয়েছেন সাকিব ও মোস্তাফিজ। তবে একই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। এ কারণেই এপ্রিল মাসের মাঝামাঝি দেশ ছাড়ার কথা আছে টাইগারদের।
আইপিএলের জন্য এই সিরিজে খেলবেন না বলে জানিয়েছেন সাকিব। বিব্রত হলেও তাকে ছুটি দিয়েছে বিসিবি। তবে মুস্তাফিজ অবশ্য ছুটি চেয়ে আবেদন করেননি। শেষ পর্যন্ত তাকে ছুটি দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত এখনো নেয়নি বিসিবি। পুরো বিষয়টা ছেড়েছেন মুস্তাফিজের হাতে। জানিয়েছে, এই বাঁহাতি পেসার ছুটি চেয়ে আবেদন করলে আটকাবে না বোর্ড। তবে মুস্তাফিজ দেশপ্রেমকেই সবার আগে এনেছেন।
নিউজিল্যান্ডের পথে দেশ ছাড়ার আগে আজ মোস্তাফিজ জানালেন, ‘যদি টেস্ট দলে আমাকে রাখে, আমি টেস্ট খেলব। যদি না রাখে তাহলে বিসিবি জানে। এ ক্ষেত্রে বিসিবি যেটা বলবে আমি সেটাই করব।’
প্রসঙ্গত, নিউজিল্যান্ড সফরে আগামী ২০, ২৩ ও ২৬ মার্চ কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা। এরপর তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

সম্পর্কিত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button